google-site-verification: google1073b60c0af5bdcc.html ফটো ইডিটের জন্য সবচেয়ে ভাল এ্যাপ-PicsArt।কিভাবে ফটো ইডিট করবেন ফোন দিয়ে ll How to edit photos by best app PicsArt in Android Tutorial bangla - Lebu-Techno Bangla, social media setting, website disign,Android apps review,Tutorial Bangla

Header Ads

Header ADS

ফটো ইডিটের জন্য সবচেয়ে ভাল এ্যাপ-PicsArt।কিভাবে ফটো ইডিট করবেন ফোন দিয়ে ll How to edit photos by best app PicsArt in Android Tutorial bangla

ফটো ইডিটের জন্য সবচেয়ে ভাল

এ্যাপ-PicsArt।কিভাবে ফটো ইডিট করবেন ফোন দিয়ে/How to edit photos by best app PicsArt  in Android Tutorial bangla.


Edit picture, best app PicsArt, thumbnail
Pic-Best app PicsArt 

বন্ধুরা,
আমরা যারা অনলাইনে বিভিন্ন মিডিয়া যেমন ফেসবুক,টুইটার, ইন্সট্রাগ্রাম,ইউটিউব,ব্লগ,পিন্টারেস্ট, গুগল প্লাস ইত্যাদিতে একাউন্ট বা আইডি খুলে ব্যবহার করে থাকি।এজন্য  একটা নিত্য-নতুন জিনিসের প্রয়োজন তা হলো ফটো বা ইমেজ। 

এন্ড্রোয়েড ফোন দিয়ে আর  এই সুন্দর সুন্দর বা ভালোমানের ফটো মনের মতো করে তৈরি করতে প্রয়োজন একটা ভাল Photoshop বা ফটো এ্যাপলিকেশন।

এমন একটা খুব ভাল Photoshop বা ফটো ইডিটর এ্যাপলিকেশন সম্পর্কে লেবু টেকনো বাংলার আজকের টিউটোরিয়ালে আলোচনা করবো।
 একটি ভালোমানের এবং Best Photoshop app হলো PicsArt

✔কিভাবে PicsArt app টি পাবেনঃ-
       এন্ড্রোয়েড ফোন ডেটা চালু রেখে Play store এ ক্লিক করবেন সেখানে সার্চ বক্সে PicsArt লিখে সার্চ দিলে প্রথমে যে এ্যাপটি আসবে সেটিকে Installed করবেন।Installed করার পর এই এ্যাপটি open করে কাজ করতে হবে।নিচে লক্ষ্য করুন এ্যাপটির গেটআপ।

Best app PicsArt, Edit photo, thumbnail
PicsArt installe

✔কিভাবে ফটো ইডিট করবেনঃ-

প্রথমে PicsArt appটি Open করবো নিচে + চিন্হতে ক্লিক করবো, তারপর edit এ ক্লিক করলে আপনার ফোনের গ্যালারি অপেন হবে। নিচের ছবিতে

Best app PicsArt
PicsArt 1st page 

সেখান থেকে যে ছবি বা ফটোটি ইডিট করবো তার উপর ক্লিক করবো।
ফটোর নিচে ১৭ টি অপশন আসবে। নিচের ছবিতে লক্ষ্য করুন।
Best app PicsArt

এরপর ছবিটি cropping করলে Tools এ ক্লিক করবো crop অপশনে ক্লিক করে ছবি সাইট দাগ বা খারাপ অংশগুলো বাদ দিতে পারি।
ক্রোপ করে ছবিটি সেভ করার জন্য উপরে টিক চিহ্নে ক্লিক করলে আপাততঃ  সেভ হবে।
 ছবিটি আবার effect এ ক্লিক করে ছবির কালার মনের মতো করা যাবে।
এরপর উপরে ডানদিকে 🔜চিহ্নতে ক্লিক করবো তারপর কয়েকটি অপশন আসবে ওখানে গ্যালারি অপশনে ক্লিক করলে ছবিটি সেভ হয়ে যাবে।

✔থাম্বানিল যেভাবে তৈরি করবোঃ-

আমরা অনেকেই ইউটিউব ব্যবহার করি।আমাদের অনেকেরই ইউটিউব চ্যানেল আছে।আর চ্যানেলের সাবস্ক্রাইবার ও ভিউয়ার বাড়ার প্রথম ও প্রধান বাহক হচ্ছে একটা সুন্দর থাম্বানিল।

Best app PicsArt

থাম্বানিলকে ভিডিওর আয়নাও বলা হয়।
PicsArt app এ যাব।
তারপর  পুর্বের মতো + ও edit এ ক্লিক করবো।এরপর যে বিষয়ের উপর থাম্বা তৈরি করবো সেটি সিলেক্ট করবো।সেটি মনের মতো করে ছবি এ্যাড করতে Add photo তে ক্লিক করে আরেকটি  বা দুই বা ততোধিক ছবি এর উপর বসিয়ে দিবো।এরপর বাংলা বা ইংরেজি লেখা টাইপ করতে Text  -এ ক্লিক করে যে বিষয়ে থাম্বা তৈরি করবো সে বিষয়ে পাঠ পাঠ করে লিখে উপরে ডানপাশে টিক মার্কে ক্লিক করবো।

এরপর লেখাটি বড়ো বা ছোট করে জায়গা মতো বসাবো এবং বিভিন্ন রং করতে কালারে ক্লিক করে মনের মতো রং সিলেক্ট করবো।আবার উপরে ঠিক মার্কে ক্লিক করবো।

Best app PicsArt

এভাবে সব লেখাই ছবির উপর সেট করে উপরে ডানদিকে এ্যারো 🔜চিহ্নতে ক্লিক করলে যে অপশন আসবে সেখানে গ্যালারি ক্লিক করলে সেভ হয়ে যাবে।

এইটা আমরা ইউটিউব ভিডিওতে সেট করবো YT studio app এর মাধ্যমে।


তো বন্ধুরা আজ এ পর্যন্ত।এবার তাহলে লেখার ইতি টানি।তবে লেখাটি কেমন লাগলো বা বাস্তবায়ন কতটুকু হলো, তা কমেন্ট বক্সে জানাবেন,কেমন? ধন্যবাদ।।




কোন মন্তব্য নেই

[email protected]

Blogger দ্বারা পরিচালিত.