google-site-verification: google1073b60c0af5bdcc.html মিশরীয় পিরামিডের গোপন রহস্য। যা জানলে অবাক হবেন - Lebu-Techno Bangla, social media setting, website disign,Android apps review,Tutorial Bangla

Header Ads

Header ADS

মিশরীয় পিরামিডের গোপন রহস্য। যা জানলে অবাক হবেন

আপনাদের যদি প্রশ্ন করা হয় যে,পৃথিবীর মধ্যে সবচেয়ে সুন্দরতম স্থান ও রহস্যময় স্থান কোনটি? তাহলে উত্তরে খুঁজতে হয়তো একটু দেরি হবে অথবা বিশ্বের সেরা কোন সী-বীচের কথা বলবেন,তাই তো?
আমি আজকে এমন একটি স্থাপত্যের  কথা বলবো যা কখনো হয়তো শুনেনি বা দেখেননি,তার হলো-মিশরের পিরামিডের কিছু গোপন রহস্য তুলে ধরবো।
যা জানলে অবাক হবেন।
আজ থেকে প্রায় ৪০০০ বছর পুর্বে  এমসন ও ইজিপ্ট জনগণ ইজিপ্ট শ্বাসন করছিলেন।তখন এরা কিছু রহস্যময় স্থাপিত্য ও কারুকাজ নির্মাণ করেন।
এলিয়েনের অসিত্ব সংরক্ষণের জন্য পিরামিড আকাশের তারার সাথে তৈরি করা, পিরামিডের ভিতর প্রাকৃতিক উপায়ে ২০% তাপমাত্রা সবসময় রাখা-এসব উদ্ভাবন বিজ্ঞানিদের আজো ঠিকভাবে ঘুমাতে দেয় না।পিরামিড কারুকাজ গুলো কি তারা একাই করছে নাকি সবাই মিলে করছেন,কিভাবে বানিয়ছে ভাবার বিষয়ে, তাই না?এ নিয়ে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গবেষণা করেও এর কুল কিনারা খুঁজে পাচ্ছেন না।আসলে মিশরের পিরামিড রহস্যের আবৃতে ঢাকা।চিন্তা করা যায় আজ থেকে ৪০০০ বছর আগে তারা এমন জিনিস তৈরি করেছিলেন যা এখনো গবেষণা করেও পাচ্ছেন না বিজ্ঞানিরা। এতদিন পুর্বে তারা এমন জটিল জিনিস তারা তৈরি করেছিলেন। ভুমিকম্প প্রতিরোধমুলক ব্যবস্থাও ছিল।পিরামিডের পাথরগুলো এমনভাবে সাজানো ছিল যে সেখানকার ভিতরের তাপমাত্রা ২০% রাখা বিরাট ব্যাপার।তাছাড়া বিশ্বের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা প্রায় ২৮ রকমের মুলবান  পাথর। যা দিয়ে পিরামিড গুলো তৈরি করা হয়।বড়ো বড়ো কিছু ভারী পাথর সেখানে উপরে তুলে স্থাপন করা হয়েছে,যা বর্তমান শক্তিশালী ক্রেনও তুলতে পারবেনা। তার সেসময় মানুষ দিয়ে বহন সেই পাথরগুলো উপরে তুলে স্থাপন করা হয়েছিল। ব্যাপারটা কেমন না?আসলেই অবাক হওয়ার কথা।ভাবাই যায়না।
এবার তাহলে আসি।

কোন মন্তব্য নেই

[email protected]

Blogger দ্বারা পরিচালিত.