google-site-verification: google1073b60c0af5bdcc.html কাসেম সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগী এক কমান্ডারকে গুলি করে হত্যা - Lebu-Techno Bangla, social media setting, website disign,Android apps review,Tutorial Bangla

Header Ads

Header ADS

কাসেম সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগী এক কমান্ডারকে গুলি করে হত্যা

কাসেম সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগী এক কমান্ডারকে গুলি করে হত্যা

ছবি-নিহত মোজাদ্দামি


গত ৩ জানুয়ারি কাশেম সোলাইমানিকে হত্যা করা হয় আমেরিকা কতৃক।
এরপর আবারো গুলি করে হত্যা করা হলো কাসেম সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগী এক কমান্ডারকে। উত্তরপূর্ব ইরানে একটি আধাসামরিক বাহিনীরস্থানীয় কমান্ডার আবদুল হোসেন মোজাদ্দামিকে অতর্কিত হামলা চালিয়ে হত্যা করা হয়।

আল জাজিরা জানিয়েছে, তেলসমৃদ্ধ খুজিস্তান প্রদেশের নিজ বাড়ির সামনে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত আবদুল হোসেন মোজাদ্দামি ছিলেন বিপ্লবী গার্ডসের শাখা বাসিজ ফোর্সের একজন প্রভাবশালী কমান্ডার। দেশের অভ্যন্তরের নিরাপত্তা ও অন্যান্য কাজে এই আধাসামরিক বাহিনীকে ব্যবহার করে বিপ্লবী গার্ডস।

ইরনার খবরে জানা গেছে, একটি মোটরসাইকেলে দুই বন্দুকধারী অ্যাসল্ট রাইফেল দিয়ে অতর্কিত গুলি করে তাকে হত্যা করেছে। ইরানের অন্যান্য গণমাধ্যম জানিয়েছে, বন্দুকধারীরা মুখোশ পরা ছিলেন। তাকে লক্ষ্য করে চারটি গুলি করা হয়েছে।

ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে স্পষ্ট হওয়া সম্ভব হয়নি। নভেম্বরে ওই শহরে সরকারবিরোধী বিক্ষোভে সহিংসতা দমনে ভূমিকা রেখেছিল বাজিস ইউনিটস। এতে বহু বিক্ষোভকারী আহত ও নিহত হয়েছেন বলে খবের দাবি করা হয়েছে।

অ্যামনেস্টির খবরে বলা হয়েছে, ওই সহিংসতায় তিনশতাধিক লোক নিহত হয়েছেন। যদিও মৃতের সংখ্যা উল্লেখ করেনি ইরান।

তবে মোজাদ্দামিকে হত্যা বিপ্লবী গার্ডসের ওপর আরেকটি বড় আঘাত হিসেবেই দেখা হচ্ছে। এর আগে, গত ৩ জানুয়ারি বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়ে ইরানের ‘শ্যাডো কমান্ডার’ খ্যাত আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যা করে মার্কিন বাহিনী।
খোদা হাফজ

কোন মন্তব্য নেই

[email protected]

Blogger দ্বারা পরিচালিত.